ঢাকা, সোমবার   ১৭ জুন ২০২৪

তিন ফরমেটেই যারা পাঁচটি করে উইকেট পেয়েছেন   

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৪৭, ৭ অক্টোবর ২০১৮ | আপডেট: ০৯:৫৫, ৮ অক্টোবর ২০১৮

কুলদীপ যাদবের দাপুটে খেলায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৭২ রানের জয় তুলে নিয়েছে স্বাগতিক ভারত। দু’টেস্টের সিরিজে এখন ১-০ এগিয়ে টিম ইন্ডিয়া৷ প্রথম টেস্টে ভারতের জয়ের অন্যতম নায়ক কুলদীপ যাদব। ক্যারিবীয়দের দ্বিতীয় ইনিংসে পাঁচ উইকেট নিয়ে একাই প্রতিপক্ষকে গুঁড়িয়ে দেন তিনি। টেস্ট, টি-টোয়েন্টি এবং এক দিনের ম্যাচ- তিন ধরনের ক্রিকেটেই কুলদীপ পাঁচ উইকেট নেওয়ার বিরল কৃতিত্ব গড়েছেন। কুলদীপের আগে বিশ্ব ক্রিকেটে ছয় জন এই কৃতিত্ব গড়েছেন। দেখে নেওয়া যাক তাঁদের।   

ইমরান তাহির:
এই স্পিনার দক্ষিণ আফ্রিকার টিমের খেলোয়াড়। তাহির টেস্টে দু’বার, এক দিনের ম্যাচে তিনবার, এবং টি-টোয়েন্টতে একবার এই কৃতিত্ব গড়েছেন।

উমর গুল:
পাকিস্তানের এই ফাস্ট বোলার আটবার পাঁচ বা তার বেশি উইকেট পেয়েছেন। এর মধ্যে চারবার টেস্টে,দু’বার করে ওয়ানডে এবং টি-টোয়েন্ট ম্যাচে।

ভুবনেশ্বর কুমার:
ভারতীয় বোলিং আক্রমণের অন্যতম বড় ভরসা ভুবনেশ্বর। টেস্টে পাঁচবার পাঁচ উইকেট নেওয়ার কৃতিত্ব গড়ে ফেলেছেন ইতিমধ্যেই। এক দিন এবং টি-টোয়েন্টি একবার করে বিপক্ষের পাঁচ বা তার বেশি ব্যাটসম্যানকে আউট করেছেন।

অজন্তা মেন্ডিস:
চারবার টেস্টে, তিনবার একদিনের ম্যাচে এবং দু’বার টি-টোয়েন্টিতে পাঁচ বা তার বেশি উইকেট পেয়েছেন শ্রীলঙ্কার অন্যতম সেরা এই অলরাউন্ডার।

লাসিথ মালিঙ্গা:
শ্রীলঙ্কার এই সিমার সাতবার এক দিনের ম্যাচে, টেস্টে তিনবার, টি-টোয়েন্টিতে একবার পাঁচ বা তার বেশি উইকেট নিয়েছেন।

টিম সাউদি:
নিউজিল্যান্ডের ভরসার এই ডানহাতি পেসার তিন ফর্মেটে পাঁচবার তার বেশি উইকেট পেয়েছেন। এর মধ্যে টেস্ট সাতবার, এক দিনের ম্যাচে দু’বার, টি-টোয়েন্টিতে একবার।

কুলদীপ যাদব:
সপ্তম ক্রিকেটার হিসাবে এই তালিকায় ঢুকে পড়লেন কুলদীপ যাদব। তিন ধরনের ক্রিকেটেই একবার করে পাঁচটির বেশি উইকেট দখল করে ফেললেন এই চায়নাম্যান।

এসি  

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি